ঢাকাবৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৫
আজকের সর্বশেষ সবখবর

সকাল ছয়টা থেকে শুরু হল পূর্বঘোষিত কঠোর লকডাউন।

তাসকিয়া তাবাস্সুম। (নিজস্ব প্রতিবেদক)
জুলাই ২৩, ২০২১ ১১:১০ পূর্বাহ্ণ
পঠিত: 77 বার
Link Copied!

 

আজ সকাল ছয়টা থেকে শুরু হল পূর্বঘোষিত কঠোর লকডাউন।

 

গত ১৩ ই জুলাই পূর্ব চলমান লকডাউন শিথিলের পাশাপাশি ২৩ তারিখ সকাল ছয়টা থেকে কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ সকাল ৬ টা থেকে শুরু হল পূর্বঘোষিত কঠোর লকডাউন।

এবার লকডাউনে ঢাকাকে বিচ্ছিন্ন করা হবে বিভিন্ন জেলা শহর থেকে পাশাপাশি লকডাউনের বিধিনিষেধে থাকবে জিরো টলারেন্স।

লকডাউনের সকাল থেকেই এমনটি দেখা যাচ্ছে বাস্তব চিত্রে। সকাল থেকেই কোন প্রকার গণপরিবহন ঢুকতে দেওয়া হচ্ছে না গাবতলীতে। এদিকে বিভিন্ন জেলা শহর থেকে রাতে রওনা দেয়া যাত্রীরা সকালে পৌছে চরম ভোগান্তিতে পড়েছে।

 

 

রংপুর থেকে রওনা দেয়া করিম মিয়া ও তার পরিবার জানায় তারা সময় মতোই রওনা দিয়েছিল, কিন্তু রাস্তায় দেরি হওয়ার কারণে ৬ টার আগে পৌঁছাতে পারেনি ঢাকায়, তাই তারা এখন বিপাকে পড়েছে।

বিগত সব লকডাউন এর তুলনায় ঢাকার চিত্র পুরোই ভিন্ন। কোনো প্রকার যানবাহন, গণপরিবহন এমন কি অলিতে-গলিতে সাধারণ চলাচল নিয়ন্ত্রণ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকার সদরঘাটে ও একই চিত্র দেখা গেছে, দক্ষিণবঙ্গ থেকে ছেড়ে আসা লঞ্চের যাত্রীরা ঘাটে নেমে কোন প্রকার পরিবহন না পাওয়ায় বিপাকে পড়েছে। তাদের সবারই একই ভাষ্য ঘাটে লঞ্চ আসতে দেরি হওয়ার কারণে তারা বিপাকে পড়েছে, ঠিক সময়ে লঞ্চ ঘাটে ভিরলে ৬ টার আগেই সবাই বাসায় পৌঁছাতে পারতো।

প্রশাসনের ভাষ্য এটি পূর্বঘোষিত লকডাউন, প্লানিং এর ক্ষেত্রে তাই সবাইকে আগেভাগেই চিন্তা করে নিয়েই রওনা দেয়া উচিত ছিল।

এ ব্যাপারে কোন প্রকার ছাড় দেয়া হবে না জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।বৃহৎ জনগোষ্ঠীর স্বার্থে এই লকডাউন কে ব্যর্থ হতে দেয়া যাবে না। সবাইকে যে যার অবস্থান থেকে সহযোগিতা করার জন্য আহ্বান জানানো হয় প্রশাসনের পক্ষ থেকে। অযথাই বাইরে ঘোরাফেরা বন্ধ করার জন্য আহবান করেন।

 

  • নিউজরুম বিডি২৪। 

 

x