ঢাকারবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৬:১৯
আজকের সর্বশেষ সবখবর

পদ্মাসেতুর পিলারের সাথে ফেরীর ধাক্কা।

তাসকিয়া তাবাস্সুম। (নিজস্ব প্রতিবেদক)
জুলাই ২৩, ২০২১ ৩:১৩ অপরাহ্ণ
পঠিত: 57 বার
Link Copied!

 

পদ্মাসেতুর পিলারের সাথে ফেরীর ধাক্কা।

 

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চলাচলকারী রো রো ফেরি শাহ জালাল এর সাথে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের ধাক্কা লেগেছে । এতে ফেরিটির ২০ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা যায়।

ADVERTISEMENT

আজ ২৩ জুলাই সকাল সাড়ে ৯টার দিকে বাংলাবাজার ঘাট থেকে ২৯টি যানবাহন নিয়ে ফেরিটি শিমুলিয়া ঘাটে আসার পথে এ ঘটনা ঘটে।

ফেরীর চালক আব্দুল রহমান সাংবাদিকদের বলেন, “ফেরির ইলেকট্রনিক সিস্টেম হঠাৎ ফেল করে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এবং নদীতে তীব্র স্রোত থাকায় ফেরিটি পিলারে গিয়ে ধাক্কা লাগে।”

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) বিআইডব্লিউটিসি কর্মকর্তা ফয়সাল আহম্মেদ জানান, ফেরিটি পদ্মা সেতুর ১৭ নং পিলারের সঙ্গে ধাক্কা লেগেছে । তবে চালক দ্রুত ফেরিটি নিয়ন্ত্রণে নেওয়ার কারণে বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। ফেরিটির বড় কোনো ক্ষতি হয়নি।

ADVERTISEMENT

দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে তদন্তের প্রতিবেদন প্রকাশের নির্দেশ দেওয়া হয়েছে। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, “ফেরির ধাক্কা লাগার পর আমরা পিলারে কাছে গিয়ে পরিদর্শন করেছি। তেমন কোনও ক্ষতি হয়নি।

এসব সেতু সেভাবেই তৈরি করা হয় যাতে গত ২০০ বছর এই নদীতে যেসব জলযান চলেছে, সেগুলো সেতুতে ধাক্কা দিলে কিছু হওয়ার আশঙ্কা নেই। বরং ফেরি ক্ষতিগ্রস্ত হবে।” সেতুর পিলারে কোনো ক্ষয়ক্ষতি হবে না।

 

নিউজরুম বিডি ২৪.

 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x