সন্ধায় জমে উঠেছিল নিম্ন আয়ের মানুষের মাংসের হাট। – News Room bd24
ঢাকাবৃহস্পতিবার , ২২ জুলাই ২০২১

সন্ধায় জমে উঠেছিল নিম্ন আয়ের মানুষের মাংসের হাট।

লিটন পাঠান, সিলেট প্রতিনিধি ।
জুলাই ২২, ২০২১ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

 

 

হবিগঞ্জে জমে উঠেছিল নিম্ন আয়ের মানুষের মাংসের হাট।

 

হবিগঞ্জ জেলায় ৯টি উপজেলা সহ বিভিন্ন পয়েন্টে বসেছে নিম্ন আয়ের মানুষের মাংসের হাট ঈদুল আজহায় সারাদিন বিভিন্ন বাড়ি থেকে সংগ্রহ করা কোরবানির মাংস নিয়ে হাট বসিয়ে ছিলেন নিম্ন আয়ের মানুষেরা।

এসব মাংসের ক্রেতাও অবশ্য নিম্ন আয়ের মানুষ। যারা কোরবানি দিতে পারেননি আবার কারও বাড়ি গিয়ে মাংস সংগ্রহ করতে পারেননি তারা তাদের পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।

বুধবার (২১-জুলাই ) সন্ধায় ফাঁকা মাধবপুর উপজেলা সদরসহ বিভিন্ন বড় রাস্তার মোড়ে বাজারের সামনে ও বাস স্ট্যান্ডে ছিল ছোট ছোট জটলা প্রতিবছরই এই দিনে চোখে পড়ে এমন জটলা।

এসব মাংসের দাম তুলনামূলক অনেক কম তাই মাধবপুর বাজারে কিংবা কসাইয়ের দোকানে না গিয়ে এখান থেকেই মাংস কেনেন নিম্ন আয়ের মানুষেরা বুধবার বিভিন্ন স্থানের বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা এখানে মাংস বিক্রি করছেন তাদের বেশিরভাগই বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করেছেন এর বাইরে মৌসুমি কসাইয়ের কাজ যারা করেছেন তারাও এসব জায়গায় মাংস বিক্রি করছেন।

মৌসুমি কসাই রুবেল বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত গরু কেটেছি। সেখান থেকে ভাগে প্রায় ১০ কেজির মতো মাংস পেয়েছি বাড়ির জন্য কিছুটা রেখে বাকিগুলো বিক্রি করতে এসেছি।

 

  • নিউজরুম বিডি২৪। 

 

   
%d bloggers like this: