ঢাকাবুধবার , ২১ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নয় লাখ গরু কোরবানি হবে ঢাকার দুই সিটিতে।

মামুন অর রশিদ (ডেস্ক ঢাকা)
জুলাই ২১, ২০২১ ৪:০৬ অপরাহ্ণ
পঠিত: 29 বার
Link Copied!

 

নয় লাখ গরু কোরবানি হবে ঢাকার দুই সিটিতে

 

আজ পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে বাংলাদেশে, ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহর দিদার লাভের আশায় এই দিনে পশু কুরবানী করে থাকেন।

করোনা সংক্রমণে ধারা অব্যাহত থাকায় কিছুটা ভাটা পড়েছে এই ঈদ আনন্দে।

ঈদকে সামনে রেখে চলমান লকডাউন এক ২৩ জুলাই প্রর্যন্ত জন্য শিথিল করা হয়, তাই ঢাকার বিভিন্ন স্থানে বসেছিল অস্থায়ী পশুর হাট, মানুষ তার কোরবানির পশু ক্রয় করেছে এই হাট থেকে।

সিটি কর্পোরেশনের জরিপ মতে, এবার প্রায় ৯ লাখ গরু কোরবানী হবে ঢাকার দুই  সিটি করপোরেশন এলাকায়।

ঢাকার দুই সিটিতে প্রায় নয় লাখ গরু কোরবানি দেওয়া হবে বলে জানিয়েছেন দুই সিটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) প্রায় ছয় লাখ গরু ও উত্তর সিটিতে প্রায় তিন লাখ গরু কোরবানি হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বর্জ্য ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানান, উত্তর সিটির বিভিন্ন ওয়ার্ডে প্রায় তিন লাখ গরু কোরবানি দেওয়া হতে পারে। এ ছাড়া ছাগল কোরবানি হতে পারে আরও দেড় লাখের মতো।

ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন বলেন, বিগত বছরগুলোর সঙ্গে তুলনামূলক হিসাবে দক্ষিণ সিটিতে এবার পশু কোরবানির কিছুটা কম হতে পারে। করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি বিবেচনায় ধারণা করা হচ্ছে ছয় লাখের মতো গরু কোরবানি হবে।

 

নিউজরুম বিডি২৪। 

 

ads
adv
adv
ads

x