ঢাকাবুধবার , ২১ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক ঈদ আনন্দ।

মামুন অর রশিদ (ডেস্ক ঢাকা)
জুলাই ২১, ২০২১ ১০:৩৭ পূর্বাহ্ণ
পঠিত: 31 বার
Link Copied!

 

ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক ঈদ আনন্দ।

 

আজ বাংলাদেশে পালিত হচ্ছে মুসলমানদের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এই দিনে ধর্মপ্রাণ মুসলমানেরা আল্লাহর সন্তুষ্টির আশায় মনের পশুত্ব দূর করার ব্রত নিয়ে পশু কোরবানী করে থাকেন।

বৈশ্বিক মহামারী করোনার সময় ধর্মপ্রাণ মুসলমানরা স্বাস্থ্যবিধি মেনে পালন করছে এই দিন। যদিও মহামারীর কারণে আনন্দে কিছুটা ভাটা পড়েছে।

এবার করোনা মহামারীর কথা মাথায় রেখে জাতীয় ঈদগাহ ময়দান ও ঐতিহাসিক শোলাকিয়া ময়দানে অনুষ্ঠিত হয়নি ঈদের জামাত।

তবে নগরবাসীর কথা মাথায় রেখে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি জামাতের আয়োজন করেছে। এছাড়া নগরীর বিভিন্ন ওয়ার্ডের ঈদগাঁ মাঠ এবং মসজিদে স্থানীয়ভাবে আয়োজন করা হয় ঈদের জামাত।

দিনটি ঘিরে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই মহামারীর সময়ে কোরবানির মর্ম অনুধাবন করে সংযম ও ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে’ ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান রাষ্ট্রপতি।

এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দীর্ঘ এক বছর যাবত আমরা মহামারীর সাথে লড়াই করছি, আমরা অনেকেই আপনজন হারিয়েছি, তাদের মাগফেরাত কামনা করে প্রধানমন্ত্রী বলেন, “আমাদের এই লড়াইয়ে জিততে হবে এবং আমরা জিতব ইনশাআল্লাহ”।

এই দিনকে কেন্দ্র করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারি করা নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহার নামাজ আদায়ের জন্য মসজিদের খতিব এবং ধর্মপ্রাণ মুসল্লী ও সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

 

  • নিউজরুম বিডি২৪।

 

ads
adv
adv
ads

x