ঢাকাবুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০:১৬
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটের মোংলার চটেরহাটে জমজমাট পশু কেনাবেচা।

অতনু চৌধুরী (বাগেরহাট প্রতিনিধি)
জুলাই ১৯, ২০২১ ১০:১৮ অপরাহ্ণ
পঠিত: 135 বার
Link Copied!

 

বাগেরহাটের মোংলার চটেরহাটে ঈদের গরু কেনা বেচায় জমজমাট।

 

ঈদুল আজহাকে সামনে রেখে বাগেরহাটের মোংলার চটেরহাটে জমে উঠেছে গরু কেনাবেচা। সরকারি নির্দেশনা মেনেই পশুর হাট পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন হাটের ইজারাদ মোস্তফা কামাল। তিনি আরো বলেন ক্রেতা – বিক্রেতা, হাট কমিটি, স্বেচ্ছাসেবক কর্মীদের এই মহামারি করোনার হাত থেকে রক্ষার জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে। কাশি, জ্বর, শ্বাসকষ্ট ও শিশু – বৃদ্ধা এবং অসুস্থদের হাটে আসতে দেয়া হচ্ছে না।

সোমবার (১৯ জুলাই) দুপুর ১ টায় মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও ভূমি অফিসার নয়ন কুমার রাজবংশী বাজার পরিদর্শন করেন। বাজারে গরু ছাগলের অসুস্থতার কথা বিবেচনা করে সেবা দিয়ে যাচ্ছেন মোংলা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা। জাল টাকা শনাক্ত করতে কৃষি ও অগ্রনী ব্যাংক কর্মকর্তারা অবস্থান করছেন। স্বাস্থ্য সচেতনতায় কাজ করছেন ব্র্যাক ও লজিক প্রকল্পের সদস্যবৃন্দ।

হাটের ইজারাদার মোস্তফা কামাল ইজারাদার জানান, এই হাটে প্রচুর গরু, ছাগল এসেছে। সবকিছু ঠিক থাকলে আরও বেশি পরিমাণ কোরবানির পশু কেনা – বেচা হবে।

বাজারের সেরা গরু (রাজাবাবু) দাম চেয়েছেন ৪ লক্ষ টাকা। হাট ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, কেনা – বেচায় উভয়ে খুশি হতে পারছেন।

 

নিউজরুম বিডি২৪।