ঢাকাবুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৯
আজকের সর্বশেষ সবখবর

দেশে করোনায় ২৪ ঘন্টায় ১৮৭ জনের মৃত্যু।

নিউজরুম বিডি২৪
জুলাই ১৬, ২০২১ ৬:৩১ অপরাহ্ণ
পঠিত: 151 বার
Link Copied!

 

 

  • করোনা সংক্রমণ রোধে আরোপিত কঠোর লকডাউন শিথিল করা হয় গতকাল বৃহস্পতিবার থেকে। লকডাউন শীতল হওয়ার সাথে সাথেই মহাসড়কে দেখা গেছে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। এরই মাঝে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৮৭ জন।

 

২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪১ হাজার ৪৫ জনের। যার মাঝে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১২ হাজার ১৪৮ জন। শনাক্তের হার ২৮.৯৬ %

এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ লাখ ৮৩ হাজার ৯২২জন।

 

করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মারা গেছে ১৭ হাজার ৪৬৫ জন। মৃত্যুর হার ১.৬১%

 

২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৩৬ জন। নতুন সুস্থ হওয়া ৮হাজার ৫৩৫ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ১৪ হাজার ৩৪৩ জন।

সুস্থতার হার ৮৪.৩৬ %

 

তথ্যসূত্র : স্বাস্থ্য অধিদপ্তর

এছাড়াও সারাদেশে দেখা গেছে করোনা পরিস্থিতির অবনতি। গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলে ১৫ জন, খুলনায় চারটি হাসপাতালে ১৩ জন, ময়মনসিংহ মেডিকেলে ১৩ জন, বগুড়ায় ১৩ জন, ফরিদপুরে ১২ জন, টাঙ্গাইলে ১১ জন, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ১০ জন, চুয়াডাঙ্গায় ১০ জন, চট্টগ্রামে ৯ জন, সিলেটে ৯ জন, কিশোরগঞ্জে ৯ জন, ঝিনাইদহে ৮ জন, বরিশালের ৭ জন, যশোরে ৫ জন, মেহেরপুরে ৪ জন, সাতক্ষীরা মেডিকেলে ৩ জন, পঞ্চগড়ে ৩ জন, গাজীপুরে ২ জন এবং নেত্রকোনায় ২ জনের মৃত্যু।

 

বিশ্বে করোনা আক্রান্ত হয়ে প্রাণ গেল ৪০ লাখ ৮২ হাজার এরও বেশি মানুষের।

এখন পর্যন্ত মোট আক্রান্ত ১৮ কোটি ৯৬ লাখেরও বেশি মানুষ।

সুস্থ হয়েছেন প্রায় ১৭ কোটি ৩২ লাখেরও বেশি মানুষ। করোনায় মৃত্যু ও শনাক্তের হার অনেকটা কমেছে ভারতে। গত ২৪ ঘন্টায় মারা গেছে ৫৪৪ জন আক্রান্ত হয়েছে ৩৯ হাজার।

 

  • নিউজরুম বিডি ২৪