ঢাকারবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৩
আজকের সর্বশেষ সবখবর

নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষা এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে নেয়া হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা।

তাসকিয়া তাবাস্সুম ( নিজস্ব প্রতিবেদক)
জুলাই ১৫, ২০২১ ১২:২৫ অপরাহ্ণ
পঠিত: 116 বার
Link Copied!

 

 

 

 

  • করোনা পরিস্থিতি অনুকূলে থাকলে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষা এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে নেয়া হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা। ১৫ ই জুলাই ( বৃহস্পতিবার) সকাল ১১ টায় অনুষ্ঠিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ সিদ্ধান্তের কথা জানান।

 

তিনি বলেন, দেশে করোনা পরিস্থিতি যদি অনুকূলে থাকে তাহলে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।

তবে শিক্ষার্থীদের সকল বিষয়ের উপর পরীক্ষা নেওয়া হবে না। সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে গ্রুপ ভিত্তিক তিনটি বিষয়ের উপরে শুধু নৈর্বাচনিক পরীক্ষার মাধ্যমে নেওয়া হবে এসএসসি এবং এইচএসসি সমমানের পরীক্ষা।

পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলা হবে এবং শিক্ষার্থীদের সুস্হতার বিষয়টি সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে।

 

তিনি আরও বলেন, যদি করোনা পরিস্থিতির অবনতি হয় পরীক্ষা গ্রহণ করা না যায়। সে ক্ষেত্রে অ্যাসাইনমেন্ট গ্রহণ এবং শিক্ষার্থীদের পূর্বের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মূল্যায়ন করা হবে।

 

উলেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়। প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইন রেডিও এবং সংসদ টিভিতে পাঠদানের কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে।

করোনা পরিস্থিতির উন্নতিসাপেক্ষে ১৩ জুন দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা থাকলেও পরিস্থিতির অবনতি হওয়ায় পুনরায় বন্ধ ঘোষণা করা হয়। এমতাবস্থায় অনলাইন পাঠদান ব্যবস্থা এবং অ্যাসাইনমেন্ট গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়া হচ্ছে।

 

  • নিউজরুম বিডি ২৪