ঢাকারবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:৪৪
আজকের সর্বশেষ সবখবর

টিকা পেতে নিবন্ধিত হলো এক কোটির বেশি ।

নিউজরুম বিডি২৪
জুলাই ১৫, ২০২১ ৩:৪২ পূর্বাহ্ণ
পঠিত: 81 বার
Link Copied!

 

 

টিকা পেতে নিবন্ধিত হলো এক কোটির বেশি ।

 

দেশে করোনা প্রতিশোধক টিকা পাবার জন্য নিবন্ধিত হলো এক কোটির বেশি মানুষ। বিশ্বে করোনা প্রতিষেধক টিকা আবিষ্কার এর পর দেশে চলতি বছর জানুয়ারি মাসের ২৬ তারিখ টিকা নিবন্ধন প্রক্রিয়া শুরু হয় এবং পাশাপাশি চলতে থাকে টিকা দেয়া কার্যক্রম। তবে দেশে টিকা স্বল্পতার কারণে মে মাসের মাঝামাঝি এই কার্যক্রম স্থগিত হয়। পরবর্তীতে বিভিন্ন উৎস থেকে টিকা আসা শুরু করলে জুলাই মাসের ২ তারিখ থেকে ফের চালু হয় টিকা নিবন্ধন কার্যক্রম।

বাংলাদেশ গভমেন্ট এর সুরক্ষা অ্যাপসের মাধ্যমে চলছে এই টিকা নিবন্ধন কার্যক্রম। এই অ্যাপসটি অ্যান্ড্রয়েড প্লে স্টোর ও আইওএস প্লাটফর্মে আছে। যে কেউ চাইলেই এই অ্যাপস টি ডাউনলোড করে জাতীয় পরিচয় পত্র অথবা জন্ম সনদ , নিজের নাম মোবাইল নাম্বার দিয়ে নিবন্ধন করে নিতে পারবেন।

 

 

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক বিবৃতিতে তে জানায়, আজ বুধবার বিকেল পর্যন্ত দেশে করোনা প্রতিষেধক টিকার জন্য নিবন্ধন করেছে ৯৯ লাখ ৬৮ হাজার ২৫৭ জন।

প্রথম দফায় টিকা পেতে নিবন্ধন করেন ৭২ লাখ ৮০ হাজার ১৩১ জন। এর মধ্যে দুই ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা পেয়েছেন ৪২ লাখ ৯০ হাজার ৯৬৪ জন। দেশে ফাইজারের টিকা (প্রথম ডোজ) নিয়েছেন ৪২ হাজার ৮৩৩ জন।

 

দেশে এ প্রর্যন্ত মোট ৬৬ হাজার ৪০৫ জনকে মডার্নার টিকা দেয়া হয়েছে।

 

  • নিউজরুম বিডি২৪