ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৮:০৫
আজকের সর্বশেষ সবখবর

জয়ের হাসি হাসলো আর্জেন্টাইন রা।

নিউজরুম বিডি ২৪
জুলাই ১১, ২০২১ ৮:৩৬ পূর্বাহ্ণ
পঠিত: 69 বার
Link Copied!

 

জয়ের হাসি হাসলো আর্জেন্টাইন রা।

আজ সকাল বাংলাদেশ সময় ৬ টায় শুরু হয় ব্রাজিল ও আর্জেন্টিনার ফাইনাল ম্যাচ।
এবার খেলায় আর্জেন্টিনা একাদশে পরিবর্তন আসলেও ব্রাজিল একাদশে আসেনি কোন পরিবর্তন।

খেলা শুরুর ২২ মিনিটের মাথায় ডি মারিয়ার গোলে ১-০ এগিয়ে যায় আর্জেন্টিনা। ফাইনালের প্রথম একাদশে ডি মারিয়াকে ফিরিয়ে এনে তাঁর উপর আস্থা রেখেছিলেন আর্জেন্টিনা কোচ। আস্থার যথাযথ মর্যাদা রাখেন তিনি।

 

 

ADVERTISEMENT

মাঝমাঠ থেকে ডি’পলের বাড়ানো বল রেনান লোদিক ফাকি দিয়েব্রাজিল গোলকিপার এডারসনের মাথার উপর তা জালে জড়িয়ে দেন ডি মারিয়া।

ম্যাচের শুরুতেই হলুদ কার্ড দেখেন ব্রাজিলের ফ্রেড। ম্যাচের ৩ মিনিটের মাথায় মন্তিয়েলকে ফাউল করার জন্য রেফারি কার্ড দেখিয়ে সতর্ক করেন তাঁকে।

এদিকে ফাইনালে আর্জেন্টিনার শুরুর একাদশ থেকে বাদ পড়েছেন তিন ডিফেন্ডার নাহুয়েল মোলিনা, জার্মান পেজ্জেল্লা ও নিকোলাস তালিয়াফিকো, মিডফিল্ডার গুইদো রদ্রিগেজ এবং ফরোয়ার্ড নিকোলাস গনজালেজ।

 

 

খেলার ৩৪ মিনিটের মাথায় ফ্রি কিক পায় ব্রাজিল, কিন্তু গোলবারের কাছে থাকা ফ্রি-কিকে সুবিধা করে দিতে পারেনি ব্রাজিল।

ADVERTISEMENT

খেলার ৩৭ মিনিটের মাথায় প্রতিপক্ষের গোলবারের কাছে বাম পায়ের গোড়ালির ইনজুরিতে পড়ে ডি মারিয়া। খেলার ৪৩ মিনিটের মাথায় প্রথম কর্নার পায় ব্রাজিল। প্রথমার্ধে ব্রাজিল গোল গোল করতে না পারায় ১-০ গোলে এগিয়ে থাকে আর্জেন্টিনা।

২য় অর্ধের খেলা শুরুর ৫২ মিনিটের মাথায় ব্রাজিল একটি গোল পায় কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। খেলায় সমতা ফেরাতে ব্রাজিল মরিয়া হয়ে খেলতে থাকে। খ কিন্তু প্রতিবারই আর্জেন্টিনার রক্ষণভাগ ভাঙতে ব্যর্থ হয় ব্রাজিল।

খেলার ৮৫ মিনিটের মাথায় একটি সহজ গোল করতে ব্যর্থ হন মসি। পরবর্তীতে ব্রাজিল আর কোন গোল করতে না পারায় ১-০ গোলে আর্জেন্টিনা এগিয়ে থেকে খেলা শেষ হয়। ব্রাজিল কে হারিয়ে ২৮ বছর পর শিরোপা জিতলো মেসির আর্জেন্টিনা, জয়ের হাসি হাসলো আর্জেন্টাইনরা।

 

নিউজরুম বিডি২৪। 

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x