ঢাকাবুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:২২
আজকের সর্বশেষ সবখবর

বন্ধুত্ব ও মানবতার দিশারি “আলোকিত ৯৪”

নিউজরুম বিডি২৪
জুলাই ৭, ২০২১ ৮:৩৪ অপরাহ্ণ
পঠিত: 393 বার
Link Copied!

বন্ধুত্ব ও মানবতার দিশারি ” আলোকিত ৯৪”।

শুধু বেঁচে থাকার মাঝেই আমাদের জীবনের সার্থকতা লুকিয়ে থাকে না, সার্থকতা লুকিয়ে থাকে বেঁচে থাকার অর্থপূর্ণ কারণ খুঁজে পাওয়ার মাঝে..!!

বন্ধুত্ব’কে আলোকিত করার ও মানবতা’কে আলোকিত করার অর্থপূর্ণ উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে এস এস সি ১৯৯৪ ব্যাচের বন্ধুদের নিয়ে “আলোকিত ৯৪” আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছিলো “ডিসেম্বর ২০, ২০১৮ খৃষ্টাব্দ..!!

সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা এস এস সি ১৯৯৪ ব্যাচের বন্ধুদের কে একটি প্লাটফর্ম এ নিয়ে এসে সামাজিক আন্দোলনের মাধ্যমে সমাজ ও রাষ্ট্র গঠনে সাবলীল ভুমিকা পালনের উদ্দেশ্য নিয়ে ২০১৮ এর প্রথম দিক থেকেই আলোকিত ৯৪ এর স্বপ্নদ্রষ্টা মোহাম্মদ মুরাদ মাহমুদ নিরলস ভাবে কাজ করে যাচ্ছিল,

তারই ধারাবাহিকতায় ডিসেম্বর ২০, ২০১৮ আলোকিত ৯৪ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু…

 

 

৩০ জন পথশিশু কে জ্ঞানের আলো পৌঁছে দেবার ব্রত নিয়ে কাজ শুরু, তারপর যোগ হলো ২৬৫ জন অনাথ শিশুদের প্রতি বছর শিক্ষা উপকরণ বিতরণ, যা আজো চলমান..!!

২০১৯’ এ ২৭০ টি ফলজ বৃক্ষ রোপণ এর মতো ছোট্ট একটি নজির স্থাপনের মতো উজ্জ্বল দৃষ্টান্তও আমাদের রয়েছে..!!

বন্যা আর আইলা’র মতো মহাদুর্যোগে আলোকিত ৯৪” ত্রান নিয়ে ছুটে বেড়িয়েছে যশোর আর খুলনার প্রত্যন্ত অঞ্চলে..!!

 

 

২০১৯ এর তীব্র শীতে ১০০০ শীতার্ত মানুষ এর কাছে
শীতবস্ত্র পৌছে দেবার আত্নতুষ্টি নিয়ে আবারও ২০২০ এ এসে ১২০০ ইয়াতীমের কাছে শীতবস্ত্র পৌঁছে দেবার ঠুনকো প্রয়াস আর আত্নতৃপ্তি রয়েছে আলোকিত ৯৪’ এর..!!

২০২০ এর প্রথম লকডাউনের সময় ৩০ মার্চ, ১৫ এপ্রিল, ৩০ এপ্রিল এই ৩ ধাপে মোট ৪০০০ টি বিপন্ন পরিবারের কাছে খাবার পৌঁছে দেবার মতো কিছু মহৎ উদ্দ্যোগ আমাদের ছিলো এবং এখনও চলমান..!!

 

 

বন্ধুত্বের বন্ধন সুদৃঢ় করার পাশাপাশি বিপন্ন মানবতার পাশে সাধ্যনুযায়ী দাড়াবার এই ধারাবাহিক উদ্যোগ কে
যারা অর্থ, শ্রম আর সাহস দিয়ে বার বার সফল করতে সাহায্য করেছেন আলোকিত ৯৪ তাদের প্রতি কৃতজ্ঞ..

এই সু-দীর্ঘ যাত্রাপথের সকল বন্ধু ও শুভাকাঙ্ক্ষী এবং শুভানুধ্যায়ী’দের অকৃত্রিম ভালোবাসায় আলোকিত ৯৪ আজ ৫০০০ বন্ধুর সু-বিশাল পরিবার..!!

 

 

আলোকিত হোক বন্ধুত্ব, আলোকিত হোক মানবতা..
এই শ্লোগান কে হৃদয়ে ধারণ করে আলোকিত ৯৪ বন্ধুত্ব ও সামাজিক আন্দোলনের মাধ্যমে মানবতার পথ প্রদর্শক হিসেবে এগিয়ে যেতে চায় বহুদূর।

এডমিন প্যানেল- ‘আলোকিত ৯৪”

 

নিউজরুম বিডি২৪।