ঢাকাবুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫১
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম মেডিকেলে গণ বদলি, ১২৬ জন।

জান্নাতুল ফেরদৌস (চট্টগ্রাম প্রতিনিধি।)
জুলাই ৬, ২০২১ ১২:২৭ অপরাহ্ণ
পঠিত: 134 বার
Link Copied!

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল থেকে একযোগে ১২৬ জন চিকিৎসককে বদলির আদেশ জারি করা হয়েছে।

গতকাল সোমবার (৫ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব জাকরিয়া পারভিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব চিকিৎসককে বদলির আদেশ দেওয়া হয়।

করোনা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতে এসব চিকিৎসকদের বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) বদলির বিষয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সাংগঠনিক সম্পাদক আ ম ম মিনহাজুর রহমান বলেন, চমেক ডাক্তারদের বদলির যে আদেশ দেওয়া হয়েছে তা বাতিল করা হোক। এ গণবদলি হাসপাতালটির চিকিৎসা ব্যবস্থায় অস্থিরতা সৃষ্টি করবে।

তিনি আরও বলেন, এ গণবদলির কারণে চমেক হাসপাতালের বিভিন্ন বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসক সংকটে পড়বে। এ বদলির ফলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নন কোভিড ওয়ার্ডে চিকিৎসা নেওয়া রোগীরা ভোগান্তিতে পড়বে।

চমেক সূত্রে জানা গেছে, বদলি হওয়া চিকিৎসকদের মধ্যে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৬০ জন, বিআইটিআইডি হাসপাতালে ১৬, ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮, খাগড়াছড়ি সদর হাসপাতালে ১৮, ফেনী সদর হাসপাতালে ১৮ ও দাগনভূঁইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জনকে বদলি করা হয়েছে।

বদলির নির্দেশনা সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘কোভিড-১৯ মহামারী মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য বিসিএস স্বাস্থ্য কর্মকর্তাদের তাদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে সংযুক্তিতে পদায়ন করা হলো।’
বর্ণিত চিকিৎসকরা করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন। বুধবারের (৭ জুলাই) মধ্যে তাদের পদায়নকরা কর্মস্থলে যোগ দেওয়ার কথাও বলা হয়।

 

নিউজরুম বিডি২৪.