খুলনার হাসপাতাল ভারি হয়ে উঠছে স্বজনদের আহাজারিতে – Newsroom bd24.
ঢাকারবিবার , ৪ জুলাই ২০২১

খুলনার হাসপাতাল ভারি হয়ে উঠছে স্বজনদের আহাজারিতে

আলী রুবাইয়াত(খুলনা প্রতিনিধি)
জুলাই ৪, ২০২১ ১২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

খুলনার হাসপাতালগুলোতে স্বজনহারাদের   আর্তনাদ।

 

মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। অবস্থা এতটাই বেগতিক যে অক্সিজেন সিলিন্ডার নিয়ে রোগীদের মধ্যে হচ্ছে হাতাহাতি।

হাসপাতালগুলোতে অক্সিজেন না পেয়ে রোগীর মারা যাওয়ার ও অভিযোগ এসেছে। দেশে করোনার সংক্রমণ পুনরায় দেখা দেওয়ায়, কঠোর লকডাউন এর চতুর্থ দিন আজ।

শুরু থেকেই রাজশাহী ও খুলনা অঞ্চলে সংক্রমনের মাত্রা কিছুটা বেশি দেখা যায়। এখন অবস্থা আরও বেগতিক হচ্ছে।
গতকাল পর্যন্ত বিভাগে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৩৯ জনের মৃত্যুর খবর আসে।

হাসপাতালগুলোতে লাশবাহী অ্যাম্বুলেন্স এর শারি দেখে বোঝা যাচ্ছে আজকে তা আরো বাড়তে পারে। খুলনায় নতুন করে করো না শনাক্ত হয়েছেন ৫৩৯ জন। এনিয়ে খুলনা বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৯ হাজার ২৬০ জন। মৃত সংখ্যা ১ হাজার ১৬৮ জন। আক্রান্তের হার ৪১ শতাংশ। যা খুবই উদ্বেগজনক।

করোনার সংক্রমণ ঠেকাতে দফায় দফায় লকডাউন দিলেও সংক্রমণ কমানো যাচ্ছে না। খুলনা বিভাগের ১০টি জেলায় সংক্রমণের মাত্রা সবচেয়ে বেশি। খুলনায় করোনার সেবাদানকারী হাসপাতালগুলোতে রোগীর মাত্রা অধিক হারে বেড়ে যাওয়ায় শীঘ্রই অক্সিজেন সংকটে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায় গত বছর এই সময় সংক্রমণ মাত্রা বেড়ছিল কিন্তু এইবার ভেরিয়েন্টটি বেশি শক্তিশালী হওয়ায় আক্রান্তের হার বেড়েছে। আবার রোগীদের মধ্যে অনেককেই সর্দি কাশি বা সাধারণ জ্বর মনে করে শুরুতেই চিকিৎসা নেন নি। শেষসময় হাসপাতালে আসাতে মৃত্যু সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্যবিধি না মানা, মাক্স পরিধান না করাও এর একটি অন্যতম কারণ।

 

নিউজরুম বিডি২৪.