ঢাকাসোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৬
আজকের সর্বশেষ সবখবর

২ মাস পরে ফের শুরু হলো করোনার টিকা কার্যক্রম।

মামুন অর রশিদ (নিজস্ব প্রতিবেদক)
জুলাই ১, ২০২১ ১০:১১ অপরাহ্ণ
পঠিত: 45 বার
Link Copied!

দুই মাস বন্ধ থাকার পর সারাদেশে ফের চালু হলো করোনা প্রতিরোধে গণ টিকাদান কর্মসূচি।

রাজধানীর সাতটি কেন্দ্রে ফাইজার এর টিকা এবং সারাদেশে কেন্দ্রগুলোতে চীনের সিনোফার্ম এর টিকা দেওয়া হচ্ছে।
টিকার স্বল্পতার কারণে গত ২৬ শে এপ্রিল সরকার করোনার গনটিকার প্রথম ডোজ বন্ধ করে দেয়।এর সপ্তাহ খানেকের মাথায় দ্বিতীয় ডোজ দেওয়াও বন্ধ হয়ে যায়। এর দুই মাস পর আবার শুরু হয়েছে টিকাদান কর্মসূচি।

রাজধানীর সাতটি কেন্দ্রে দেওয়া হচ্ছে ফাইজারের টিকা। এছাড়া রাজধানীসহ বাকি সকল জেলায় কেন্দ্রগুলোতে চীনের সিনোফার্ম এর টিকা দেওয়া হচ্ছে।

ADVERTISEMENT

এদিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আটকে পড়া প্রবাসীরা টিকা নিতে এসে টিকা না পাওয়ার অভিযোগ করেন। তাদের অনেকেরই অভিযোগ স্মার্টকার্ড, জাতীয় পরিচয় পত্র, পাসপোর্ট এবং প্রয়োজনীয় কাগজপত্র থাকা সত্ত্বেও টিকা পাচ্ছেন না।

ADVERTISEMENT

আটকে পড়া প্রবাসীদের কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, যারা নতুন ভিসায় বিদেশে যাচ্ছেন তাদেরকে টিকা দেওয়া হচ্ছে অথচ পুরাতন প্রবাসী যারা দেশে এসে আটকা পড়েছেন ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে তাদেরকে টিকা দেওয়া হচ্ছে না।

ADVERTISEMENT

প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, প্রবাসীদের কে প্রথমে জনশক্তি রপ্তানি ব্যুরো থেকে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর সুরক্ষা অ্যাপ এ রেজিস্ট্রেশন করেই টিকা নিতে পারবেন তাঁরা।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে উপস্থিত হয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ বিদেশগামী প্রবাসীদের কে আশ্বস্ত করেন।মন্ত্রণালয় থেকে আটকে পড়া প্রবাসীদের আশ্বস্ত করা হয় যে, আগামীকাল থেকে ৪২ টি জেলার জনশক্তি অফিস ১০ টি ডিটিসি এবং ১টি আইএমটি মোট ৫৩ টি স্থানে আটকে পড়া প্রবাসীদের জন্য রেজিস্ট্রেশন এর ব্যবস্থা করা হয়েছে।

ADVERTISEMENT

x