ঢাকাবুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০:২৪
আজকের সর্বশেষ সবখবর

করোনার আগ্রাসন ও আমাদের জীবন যাত্রা

সৈয়দ মিজানুর রহমান
জুন ৩০, ২০২১ ১:৩৫ অপরাহ্ণ
পঠিত: 372 বার
Link Copied!

করোনার ভয়াল থাবা বিশ্বজুড়ে। ব্যাহত মানুষের জীবনযাত্রা। কোথাও কোথাও স্থবির আছে চলমান জীবন চাকা ,অস্থিরতা আর উৎকণ্ঠায় কাটছে প্রতিটি ক্ষণ প্রতিটি দিন, প্রতিটি রাত যেন ক্রমেই অন্ধকার হয়ে আসছে । প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে স্বাভাবিক চলমান জীবনযাত্রায় ।

আমরা ধাবিত হচ্ছি এ কোন অনিশ্চয়তার পথে? ক্রমেই ঘরবন্দি হয়ে যাচ্ছি আমরা, শুধুমাত্র ভার্চুয়াল যোগাযোগ বাঁচিয়ে রাখছে আমাদের। বন্ধ হয়ে যাচ্ছে কলকারখানা সুযোগ কমছে উদ্যোক্তাদের । ক্রমেই শিক্ষার্থীরা হাঁপিয়ে উঠছে আর জীবন হয়ে উঠছে কঠিন থেকে কঠিনতর।


এ ভয়াল আগ্রাসনের শেষ কোথায়? কে জানে? আমাদের সকলের সবচাইতে প্রয়োজনীয় করণীয় এখন শুধু এই বাড়তি সর্তকতা। হ্যাঁ বাড়তি সর্তকতা। নিয়মিত সাবান/স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, নিয়মিত মাস্ক পরিধান করা, অপ্রয়োজনে জনসমাগম এড়িয়ে চলা, অস্বাস্থ্যকর খাবার থেকে বিরত থাকা আর ধর্মীয় অনুশাসন মেনে নিজেকে নিয়ন্ত্রিত জীবনযাত্রায় পরিচালিত করা।

স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে চলবার একটা ছক নিজেরাই তৈরি করে নেবার প্রচেষ্টা থাকা চাই প্রতিটি পরিবারে, আর সে অনুযায়ী প্রতিপালিত হবো আমরা।

যার যার ধর্মীয় দৃষ্টিকোণ থেকে প্রার্থনা থাকুক নতুন কোন সম্ভাবনাময় সকালের উদীয়মান সূর্যের আলোকবার্তা আমাদের জীবনযাত্রায় নিয়ে আসবে সুশীতল প্রশান্তি।