ঢাকাসোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৩:০৯
আজকের সর্বশেষ সবখবর

আগামী বৃহস্পতিবার থেকে সব অফিস বন্ধ চলবে না যন্ত্র চালিত যানবাহন।

অতনু চৌধুরী।
জুন ৩০, ২০২১ ৪:৪৯ অপরাহ্ণ
পঠিত: 70 বার
Link Copied!

করোনার সংক্রমন নিয়ন্ত্রনে আগামীকাল বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল ছয় টা থেকে সারা দেশে সাত দিনের জন্য কঠোর বিধিনিয়েধ আরোপ করেছে সরকার। বিধিনিষেধ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানিয়ে আজ বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে সাত দিনের জন্য সব সরকারি – বেসরকারি অফিস বন্ধ থাকবে। শুক্র, শনি, রবি বার ব্যাংক বন্ধ ও সোম থেকে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ১ঃ৩০ প্রর্যন্ত লেনদেন চলবে।
স্বাস্হ্যবিধি মেনে শিল্পকারখানা খোলা থাকবে।

ADVERTISEMENT

সাত দিনের কঠোর বিধিনিষেধের এই সময়ে জরুরি কারণ ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাঁর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে। বিধিনিষেধ বাস্তবায়নে এবার বিভিন্ন আইনশৃঙ্খলা রহ্মাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী ও মাঠে থাকবেন।

ADVERTISEMENT

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় কঠোর বিধিনিষেধ বাস্তবায়নের কৌশল নিয়ে সভা হয়। সভায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী এনামুর রহমান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাউস’সহ বিভিন্ন মন্ত্রনালয় ও সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

ADVERTISEMENT

সরকারের সূত্রগুলো বলছে, প্রথম সাত দিনের কঠোর বিধিনিষেধ থাকলেও তা আরও এক সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

করোনা সংক্রমন নিয়ন্ত্রনে গত সোমবার থেকে সারা দেশে গনপরিবহন, শপিং মল, মার্কেট’সহ বেশ কিছু কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছেন।

ADVERTISEMENT

x